কিভাবে জিমেইলে মিটিংয়ের একাধিক সম্ভাব্য সময় স্বয়ংক্রিয়ভাবে জানাবেন?

কিভাবে জিমেইলে মিটিংয়ের একাধিক সম্ভাব্য সময় স্বয়ংক্রিয়ভাবে জানাবেন?

কিভাবে জিমেইলে মিটিংয়ের একাধিক সম্ভাব্য সময় স্বয়ংক্রিয়ভাবে জানাবেন?

প্রাতিষ্ঠানিক কাজে নিয়মিত অনলাইনে বা সরাসরি মিটিং করেন অনেকে। আর তাই হঠাৎ কোনো মিটিংয়ের আয়োজন করা হলে ব্যস্ততার কারণে অংশ নেওয়া সম্ভব হয় না। এ সমস্যা সমাধানে মিটিং আয়োজনের আগেই অংশগ্রহণকারীর সঙ্গে মিটিংয়ের সম্ভাব্য সময় বা তারিখ নিয়ে আলোচনা করেন অনেকেই। 

জিমেইলে চাইলেই মিটিংয়ের একাধিক সম্ভাব্য সময় ও তারিখ স্বয়ংক্রিয়ভাবে অন্যদের কাছে প্রস্তাব করা যায়। এ সুবিধা ব্যবহার করে সুবিধাজনক তারিখ ও সময় নির্ধারনের পাশাপাশি প্রেরক ও প্রাপকের গুগল ক্যালেন্ডারে নির্ধারিত মিটিং হিসেবে স্বয়ংক্রিয়ভাবে মিটিংয়ের বিস্তারিত তথ্যও যুক্ত করা যাবে।

যেভাবে জিমেইলে মিটিংয়ের একাধিক সম্ভাব্য সময় স্বয়ংক্রিয়ভাবে জানাবেন

জিমেইল মিটিংয়ের সম্ভাব্য সময় ও তারিখ স্বয়ংক্রিয়ভাবে অন্যকে জানানোর জন্য-

  • প্রথমে কম্পিউটার থেকে জিমেইলর Compose বাটনে ক্লিক করে ই–মেইল প্রাপকদের নাম, ই–মেইলের বিষয়বস্তু লিখতে হবে।
  • এবার ই–মেইল বক্সের নিচে থাকা থ্রি ডট মেনুতে ক্লিক করে ‘Set up A Time To Meet’ অপশন থেকে ‘Offer Times You Are Free’ নির্বাচন করতে হবে। 
  • এরপর ডান দিকে প্রদর্শিত পপআপে মিটিংয়ের একাধিক সম্ভাব্য সময় ও তারিখ নির্বাচন করে Next বাটনে ক্লিক করতে হবে। 
  • এবার পরের পৃষ্ঠায় মিটিংয়ের শিরোনাম, স্থান, বর্ণনা লিখে Add To Email অপশন নির্বাচন করে সেন্ড বাটনে ক্লিক করলেই জিমেইল মিটিংয়ের সম্ভাব্য সময় ও তারিখ স্বয়ংক্রিয়ভাবে প্রাপকের কাছে চলে যাবে।

প্রাপক ই–মেইলে থাকা মিটিংয়ের তারিখ ও সময়ের একাধিক অপশন থেকে নিজের সুবিধামতো অপশন নির্বাচনের পর Confirm বাটনে ক্লিক করলে মিটিংয়ের সময়টি প্রেরক ও প্রাপকের গুগল ক্যালেন্ডারে স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হয়ে যাবে।

Post a Comment

0 Comments