ইন্টারনেট ছাড়া ফেসবুক চালানোর উপায়

ইন্টারনেট ছাড়া ফেসবুক চালানোর উপায়

ইন্টারনেট ছাড়া ফেসবুক চালানোর উপায়

আরও পড়ুনঃ ইন্টারনেট ছাড়া ইউটিউব ভিডিও দেখার উপায়

আপনি কি জানেন ইন্টারনেট ছাড়াও ফেসবুক ব্যবহার করা যায়? আজ আমরা জানবো ইন্টারনেট ছাড়া ফেসবুক কিভাবে ব্যবহার করবেন, লগইন করবেন কিভাবে, কোন সিমে ফ্রি ফেসবুক ব্যবহার করতে পারবেন, টাকা কাটবে কিনা এই সব প্রশ্নের উত্তর।

ফেসবুক (Facebook) বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যম। এটি আমাদের কাছের ও দূরের মানুষের সাথে যোগাযোগ করতে সাহায্য করে। শুরুতে শখ বা সময় কাটানোর জন্য ফেসবুক ব্যবহার করলেও ধীরে ধীরে ফেসবুক খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। অপরদিকে, বিনামূল্যে ইন্টারনেট ছাড়া ফেসবুক চালানোর উপায় না জানার ফেসবুক ব্যবহারে বাধার সম্মুখীন হচ্ছে অনেকেই।

ইন্টারনেট ছাড়া ফেসবুক লগইন

বিনামূল্যে ইন্টারনেট ছাড়া ফেসবুক চালাতে আপনি সরাসরি "https://m.facebook.com" সাইটে গিয়ে আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করে ভিজিট করতে পারবেন। "ফ্রি ফেসবুক" অফার এখন দেশের অধিকাংশ মোবাইল অপারেটরেই পাবেন। যেকারনে, আপনি "https://m.facebook.com" সাইটে গিয়ে ফেসবুকের ফ্রি বেসিক সেবার মাধ্যমে বিনামূল্যে ইন্টারনেট ছাড়া ফেসবুক উপভোগ করতে পারবেন।

বিনামূল্যে ইন্টারনেট ছাড়া ফেসবুক চালানোর উপায়

আনুষ্ঠানিকভাবে নতুন একটি ফ্রি টেক্সট-অনলি ফেসবুক ও মেসেঞ্জার সেবা চালু করেছে গ্রামীণফোন, বাংলালিংক, রবি ও এয়ারটেলে ২০২১ সালের নভেম্বরে মাসে। এই টেক্সট-অনলি ফেসবুক ও ফেসবুক-মেসেঞ্জারে ম্যাসেজ পাঠাতে ও পড়তে পারবেন, কিন্তু ভিডিও বা ছবি দেখতে পারবেন না বা কাউকে পাঠাতে পারবেন না।

ইন্টারনেট ছাড়া ফেসবুক মেসেঞ্জার চালানোর উপায়

গ্রামীনফোনে বিনামূল্যে ফেসবুক

বাংলাদেশে গ্রামীনফোনের হাত ধরে বিনামূল্যে ফেসবুক ও ফ্রি মেসেঞ্জার এর যাত্রা শুরু হয়েছে। শুধুমাত্র গ্রামীনফোন সিমে ইন্টারনেট ডাটা শেষ হয়ে গেলে টেক্সট-অনলি ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করা যাবে। ফোনে ডাটা বা এমবি থাকলে  বিনামূল্যে ফেসবুক ও বিনামূল্যে মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন না। ডাটা শেষ হয়ে হওয়ার পরে যদি মোবাইল ব্যালেন্স থাকে সে ক্ষেত্রে ইন্টারনেট ব্যবহার করলে "Pay-as-you-go" প্যাকেজের আওতায় আপনার ব্যালেন্স থেকে ৬ টাকার মত কেটে নিবে, তারপর সম্পূর্ন বিনামূল্যে ফেসবুক ব্যবহার করতে পারবেন। আর যদি ফোন কোন ব্যালেন্স না থাকে তাহলে সাথে সাথেই কোনো খরচ ছাড়া ফেসবুক ব্যবহার করতে পারবেন।

রবি সিমে বিনামূল্যে ফেসবুক

গ্রামীণফোনের পরে রবি সিম বিনামূল্যে ফেসবুক সেবা প্রদান করা শুরু করেছে। রবি সিমের বিনামূল্যে ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারের নিয়ম গ্রামীনফোনের বিনামূল্যে ফেসবুকের ব্যবহারের মতই।

বাংলালিংক সিমে বিনামূল্যে ফেসবুক

বাংলালিংক সিম ডাটা ফুরিয়ে গেলে বিনামূল্যে ফেসবুক ব্যবহার করতে পারবেন শুধুমাত্র ফোনের ব্যালেন্সের মেয়াদ শেষ হওয়ার আগ পর্যন্ত। তবে, সিমে ব্যালেন্স থাকলে সেক্ষেত্রে "পে-এস-ইউ-গো" প্যাকেজের আওতায় প্রায় ৬টাকা কাটার পর বিনামূল্যে ফেসবুক ও মেসেঞ্জার চালাতে পারবেন। ফোনে ব্যালেন্স না থাকলে সাথে সাথেই বিনামূল্যে ফেসবুক ব্যবহার করা যাবে।

এয়ারটেল সিমে বিনামূল্যে ফেসবুক

এয়ারটেল সিমেও বিনামূল্যে ফেসবুক সেবা নিতে পারবেন, সেক্ষেত্রে আপনাকে ফেসবুক অ্যাপ ওপেন করলে Go to Free অপশন দেখতে পাবেন। সেখানে প্রেস করে বিনামূল্যে ফেইসবুক উপভোগ করতে পারবেন। অন্য সব সিমের মত এয়ারটেলেও যদি টাকা থাকে তাহলে ৬ টাকার মত কেটে নিবে। এয়ারটেলে আপনি বিনামূল্যে ফেসবুক-এ পোস্ট, কমেন্ট, লাইক, শেয়ার এবং চ্যাট করতে পারবেন, তবে ভিডিও বা ছবি দেখতে বা আপলোড করতে পারবেন না।

Post a Comment

0 Comments