ই-মেইল ঠিকানা দিয়ে হোয়াটসঅ্যাপে পরিচয় যাচাই করা যাবে

ই-মেইল ঠিকানা দিয়ে হোয়াটসঅ্যাপে পরিচয় যাচাই করা যাবে 

ই-মেইল ঠিকানা দিয়ে হোয়াটসঅ্যাপে পরিচয় যাচাই করা যাবে

ব্যবহারকারীদের অ্যাকাউন্টের নিরাপত্তাব্যবস্থা শক্তিশালী করতে ই-মেইল ভেরিফিকেশন সুবিধা চালু করেছে হোয়াটসঅ্যাপ। নতুন এ সুবিধা চালুর ফলে ব্যবহারকারীরা নিজেদের ই-মেইল ঠিকানা যাচাই করে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট উদ্ধার করতে পারবেন। এর ফলে অ্যাকাউন্টের নিরাপত্তা বর্তমানের তুলনায় শক্তিশালী হবে। প্রাথমিকভাবে আইফোন ব্যবহারকারীরা এ সুবিধা পাবেন।

হোয়াটসঅ্যাপের তথ্যমতে, নতুন এ সুবিধা চালুর ফলে ব্যবহারকারীরা নিজেদের ই-মেইল ঠিকানা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত করতে পারবেন। ফলে কোনো কারণে হোয়াটসঅ্যাপের পাঠানো কোড ফোনে না এলেও নিজেদের ই-মেইল ঠিকানা ব্যবহার করে পরিচয় যাচাই করা যাবে। ফলে বেহাত হওয়া অ্যাকাউন্ট উদ্ধার করার সুযোগ মিলবে দ্রুত। প্রাথমিকভাবে আইওএস অপারেটিং সিস্টেমের জন্য তৈরি হোয়াটসঅ্যাপের ২৩.২৪.৭০ সংস্করণে এ সুবিধা পাওয়া যাবে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর জন্য সুবিধাটি উন্মুক্ত করা হবে।

জানা গেছে, নতুন এ সুবিধা চালুর জন্য হোয়াটসঅ্যাপের সেটিংস থেকে অ্যাকাউন্ট অপশনে প্রবেশ করে ফোন নম্বরের পাশাপাশি ই-মেইল ঠিকানা যুক্ত করতে হবে। গোপনীয়তার অংশ হিসেবে ই-মেইল ঠিকানাটি অন্য ব্যবহারকারীদের কাছে প্রদর্শন করবে না হোয়াটসঅ্যাপ। ফলে ব্যবহারকারীদের ই-মেইল ঠিকানার তথ্য নিরাপদ থাকবে। স্বয়ংক্রিয়ভাবে চালু না হওয়ায় এ সুবিধা চাইলে বন্ধও রাখতে পারবেন ব্যবহারকারীরা।

ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তা বাড়াতে ‘অলটারনেট প্রোফাইল’ সুবিধাও চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। নতুন এ সুবিধা চালু হলে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে একটির বদলে দুটি প্রোফাইল ব্যবহার করা যাবে। এর ফলে অপরিচিত ব্যক্তিদের জন্য চাইলেই আলাদা প্রোফাইল তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা।

Post a Comment

0 Comments