এখন ইনস্টাগ্রাম থেকে সরাসরি রিল ডাউনলোড করা যাবে

এখন ইনস্টাগ্রাম থেকে সরাসরি রিল ডাউনলোড করা যাবে

এখন ইনস্টাগ্রাম থেকে সরাসরি রিল ডাউনলোড করা যাবে

ব্যবহারকারীদের দারুণ সুখবর দিল সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইনস্টাগ্রাম। মেটা মালিকানাধীন প্লাটফর্মটি সম্প্রতি রিল ডাউনলোডের নতুন ফিচার যুক্ত করেছে। এখন থেকে ইনস্টাগ্রামের পাবলিক অ্যাকাউন্টে পোস্ট করা রিল ডাউনলোড করে গ্যালারিতে সংরক্ষণ করতে পারবেন ব্যবহারকারীরা।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গিজমোচায়না জানায়, এর আগে কেবল অ্যাপের মধ্যেই রিল সেভ করে রাখার সুবিধা পাওয়া যেত। এখন থেকে গ্যালারিতে রাখা যাবে পছন্দের রিল। এক্ষেত্রে কোনো রিল সেভ করতে ব্যবহারকারীকে প্রথমে শেয়ার বাটনে চাপ দিতে হবে। এরপর ডাউনলোড অপশনটি বাছাই করলে গ্যালারিতে সেভ হবে রিল। 

এ বিষয়ে ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোসেরি বলেন, পাবলিক অ্যাকাউন্টে থেকে রিল ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারীরা। রিলসে  অ্যাকাউন্টের নামসহ ইনস্টাগ্রামের জলছাপ দেখা যাবে। 

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানায়, পাবলিক অ্যাকাউন্ট থেকে ডাউনলোড করার অনুমতি দেওয়া হলেও প্রাইভেট অ্যাকাউন্টের গোপনীয়তা যথারীতি বজায় থাকছে। ফলে কোন কনটেন্ট ক্রিয়েটর যদি চান তাঁর রিল কেউ ডাউনলোড করতে পারবে না, তাহলে সে সুবিধা পাবেন। তবে এ ক্ষেত্রে অ্যাপের মধ্যে রিলটি সেভ করে রাখা যাবে। পরবর্তী সময়ে সেখান থেকে দেখা যাবে পছন্দের রিল।

গত জুনে আমেরিকায় ব্যবহারকারীদের জন্য এ ফিচার চালু করেছিল ইনস্টাগ্রাম। তবে এখন গোটা বিশ্বের ব্যবহারকারীদের জন্য এই সুবিধা উন্মুক্ত করা হলো।

Post a Comment

0 Comments