নতুন কয়েকটি ফিচার এনেছে ইনস্টাগ্রাম

নতুন কয়েকটি ফিচার এনেছে ইনস্টাগ্রাম

নতুন কয়েকটি ফিচার এনেছে ইনস্টাগ্রাম
সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে যাঁরা পুরোনো ফন্ট ও ফিল্টার ব্যবহার করে বিরক্ত, তাঁদের জন্য সুখবর। ব্যবহারকারীদের টানতে এবার বেশ কিছু নতুন সুবিধা নিয়ে এসেছে মেটার মালিকানাধীন এই প্রতিষ্ঠান। ইনস্টাগ্রামের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা ইনস্টাগ্রাম রিলস, পোস্ট ও স্টোরিজ-এ নতুন সুবিধাগুলো যোগ করেছে।

ছবির জন্য ২০ ফিল্টার

ইনস্টাগ্রামে আপলোড করা ছবিতে বৈচিত্র্য আনার জন্য ২০টি নতুন ফিল্টার যোগ করা হয়েছে। এর মধ্যে কিছু ফিল্টার ছবিকে সামান্য পরিবর্তন করবে। কিছু ফিল্টার রং পরিবর্তনের পাশাপাশি ছবিকে ঝাপসা বা ব্লার করে দিতে পারে। ফিল্টারগুলো কতটুকু কার্যকর হবে, তা আগের মতো স্লাইডার দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে।

রিলসে সম্পাদনার নতুন সুবিধা

ইনস্টাগ্রাম রিলসে যোগ হয়েছে নতুন সম্পাদনার সুবিধা। এখন থেকে রিলসের এডিট অপশনে গিয়ে ভিডিও ইচ্ছামতো কাটা (ক্রপ করা), ঘোরানো (রোটেট) বা বড় (স্কেল-আপ) করা যাবে। পরিবর্তন পছন্দ না হলে আগের অবস্থায় আবার ফিরে যেতে যোগ করা হচ্ছে আনডু ও রিডু সুবিধা।

ছয়টি নতুন ফন্ট

ইনস্টাগ্রামের টেক্সট বা লেখা আকর্ষণীয় করতে যোগ হচ্ছে ছয়টি নতুন ফন্ট। থাকছে টেক্সট আউটলাইন সুবিধা, যার মাধ্যমে লেখাকে আরও ফুটিয়ে তোলা যাবে।

ছবি থেকে স্টিকার

এখন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা ক্যামেরায় তোলা ছবি থেকে স্টিকার তৈরি করতে পারবেন। সে জন্য স্টিকার অপশনে গিয়ে ক্রিয়েটে ক্লিক করতে হবে। এরপর পছন্দমতো ছবি বাছাই করলে তা থেকে স্টিকার তৈরি হয়ে যাবে। এই স্টিকার ইনস্টাগ্রাম রিলস এবং স্টোরিতে ব্যবহার করা যাবে।

লেখা থেকে কথা

ইনস্টাগ্রামে আরও যোগ হচ্ছে ইংরেজি লেখা থেকে কথা বা টেক্সট টু স্পিচ ভয়েস সুবিধা। এর মাধ্যমে সংলাপ লিখে ১০টি নতুন কণ্ঠে কথা বলানো যাবে। এর মাধ্যমে নিজে কথা না বলেও রিলস তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা। তবে এই সুবিধা আপাতত কয়েকটি দেশে উন্মুক্ত করার কথা জানিয়েছে ইনস্টাগ্রাম।

Post a Comment

0 Comments