এখন চাকরি খুঁজে পাবেন এক্স-এ

এখন চাকরি খুঁজে পাবেন এক্স-এ

এখন চাকরি খুঁজে পাবেন এক্স-এ

একের পর এক বিতর্ক পিছুই ছাড়ছে না। এর মধ্যে প্রতিষ্ঠানের মালিক ইলন মাস্ক যা ইচ্ছা বলে যাচ্ছেন। আর প্রায়ই হচ্ছেন সমালোচিত। এর রেশ পড়ছে প্রতিষ্ঠানে। তবে একের পর এক ফিচার এনেই যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (টুইটারের নতুন নাম)। এবার সহজেই চাকরি খোঁজার ফিচার যুক্ত করল অ্যাপটি।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সোশ্যালমিডিয়াটুডে ডট কম বলছে, এক্সে নতুন ফিচার যুক্ত করা হয়েছে। সেই সার্চ বাটন খুঁজে পাওয়া যাবে সহজেই। সেই অপশনে ক্লিক করলে আসবে লেখার অপশন। সেই লেখাতে কিওয়ার্ড টাইপ করলেই চলবে। পাওয়া যাবে চাকরির খবর। 

এই ফিচারের সার্চ অপশন অনেক সহজ। তাতে কিওয়ার্ডের পাশাপাশি আপনি যে বিষয়ে চাকরি খুঁজছেন, যেখানে থাকেন বা যেসব প্রতিষ্ঠানে চাকরি করতে চান, সেগুলো সার্চ দিলেই হবে। একাধিক তালিকা এনে হাজির করে দেবে। সেখান থেকে নিজের পছন্দমতো কোনোটিতে ক্লিক করলেই হবে। 

শুধু চাকরির তথ্য নয়, আবেদনের সুবিধাও রেখেছে এক্স। প্রতিটি চাকরির খবরে রয়েছে ‘এপ্লাই নাউ’ অপশন। তাতে ক্লিক করলেই শুরু হবে চাকরির আবেদনের সব প্রক্রিয়া। আর কোনো সাইটে যেতে হবে না।

তবে সামাজিক এই যোগাযোগমাধ্যমটি ওইসব প্রতিষ্ঠানের চাকরির তথ্যই দেবে, যেগুলোর ভেরিফায়েড আইডি রয়েছে বা মাসে কিছু পরিমাণ অর্থ এক্সকে দেয়। এর বাইরে কোনো চাকরির তথ্য দেবে না তারা।

তবে এক্সের এই সিদ্ধান্তের কারণে চাকরি বেশ নিরাপদ হবে বলেই মনে করা হচ্ছে। কেননা ভুয়া ওয়েবসাইট থেকে চাকরির কথা বলে টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। সেসব ক্ষেত্রে এক্স বেশ নিরাপদ। গত সেপ্টেম্বরেই চাকরির এই ফিচারে যুক্ত হয়েছে হাজারো প্রতিষ্ঠান।

সুত্র

Post a Comment

0 Comments