এন্ড্রয়েড ফোনকে কিভাবে আইফোনের মত লুক দেবেন?

আপনি কি আইফোন হোমস্ক্রীনের ডিজাইন পছন্দ করেন? যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তাহলে আপনি জেনে খুশি হবেন যে গুগল প্লে স্টোরে এমন অনেক অ্যাপ রয়েছে যেগুলো ব্যবহার করে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটিকে আইফোনে পরিণত করা যায়। ব্র্যান্ড মূল্যের পাশাপাশি, অ্যাপল তাদের সহজ কিন্তু অসাধারণ ডিজাইনের জন্য সুপরিচিত। এটি আইফোনের অপারেটিং সিস্টেম, iOS-এর ক্ষেত্রেও প্রযোজ্য।



অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী আইওএস ডিজাইনের ভক্ত, তাদের জন্য সুখবর হলো প্লেস্টোরে বিভিন্ন অ্যাপের মাধ্যমে আইওএসের মতো হোমস্ক্রিন থেকে ক্যালেন্ডার সবকিছুই ব্যবহার করা সম্ভব।

উল্লেখিত অ্যাপস ব্যবহার করে আপনি সহজেই আইফোনের চেহারা অ্যান্ড্রয়েড ফোনে দিতে পারেন। উল্লেখিত অ্যাপটি প্লে স্টোর থেকে ইন্সটল করার পরপরই এই অ্যাপগুলো কাজ শুরু করবে। আসুন জেনে নেওয়া যাক কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে আইফোনের মতো দেখাবেন।


আইওএস লঞ্চার

অ্যান্ড্রয়েড ফোনের হোমস্ক্রিন থেকে শুরু করে লঞ্চারের মাধ্যমে একসঙ্গে অনেক ফিচার পরিবর্তন করা যাবে। লঞ্চার অ্যাপটি ডাউনলোড করে অ্যান্ড্রয়েড ডিভাইসের চেহারা একটি অনন্য স্তরে পরিবর্তন করা যেতে পারে।

অ্যান্ড্রয়েড ফোনে আইফোন লুক দিতে আপনি Phone 13 Launcher, OS 15 ব্যবহার করতে পারেন। প্রথমে প্লে স্টোর থেকে অ্যাপটি ইন্সটল করুন। তারপরে অ্যাপটি খুলুন এবং iOS এর মতো দেখতে সরাসরি লঞ্চারে যান। এই লঞ্চারটির সবচেয়ে ভালো ব্যাপার হল এটি অ্যান্ড্রয়েড প্রদত্ত উইজেট ছাড়াও আরও অনেক উইজেট সমর্থন করে।

ফোন 13 লঞ্চারের বাম প্যানেলে পরিচিতি এবং আবহাওয়ার পাশাপাশি প্রস্তাবিত অ্যাপগুলির শর্টকাট রয়েছে৷ এই অ্যাপটি পাসকোড এবং প্যাটার্ন ব্যবহার করে লকস্ক্রিন কার্যকারিতাও সমর্থন করে।

iOS অভিজ্ঞতার একটি গুরুত্বপূর্ণ অংশ হল নিয়ন্ত্রণ কেন্দ্র। ভালো কথা হল এই লঞ্চার অ্যাপে আমাদের বিল্ট-ইন অ্যাকশন সেন্টার আছে। এর মানে হল যে আপনার যদি এই অ্যাপটি থাকে তবে অ্যাকশন সেন্টার ব্যবহার করার জন্য আপনাকে আলাদা অ্যাপ ইনস্টল করার দরকার নেই। আপনি যদি iOS নোটিফিকেশন বারে বিজ্ঞপ্তিটি দেখাতে চান তবে আপনাকে প্রথমে অ্যাপ ওভারলের জন্য অনুমতি দিতে হবে। ওয়ালপেপার, সোয়াইপ অ্যাকশন, লক স্ক্রিন, অ্যাপ লক, স্ক্রোল ইফেক্ট, ডক, আইফোন এক্স নচ সহ লঞ্চার সেটিংস থেকে আরও অনেক বৈশিষ্ট্য পরিবর্তন করার সুযোগ রয়েছে।


কলিং

ফোন অ্যাপটি ফোনে কথা বলার জন্য ব্যবহৃত হয়। আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনের কলিং অপশন এবং কন্টাক্ট বইতে iOS-এর একটি স্পর্শ দিতে চান, তাহলে প্লে স্টোর থেকে iCall iOS 15 - Phone 13 কল অ্যাপটি ইনস্টল করুন। এই অ্যাপটিতে iOS-এর মতো ডায়ালপ্যাডের পাশাপাশি iOS-এর মতো কন্টাক্ট বুক রয়েছে। অ্যাপটি ডাউনলোড করার পরে, আপনি এটি খুলতে পারেন এবং এটিকে আপনার ফোন অ্যাপের সাথে প্রতিস্থাপন করার জন্য প্রয়োজনীয় অনুমতি দিতে পারেন। অর্থাৎ আপনি এটিকে ডিফল্ট ডায়ালার হিসেবে সেট করতে পারেন।


মিউজিক প্লেয়ার

আমাদের বেশিরভাগ অ্যান্ড্রয়েড ব্যবহারকারী অফলাইন মিউজিক প্লেয়ার ব্যবহার করে অফলাইনে গান শোনেন, তাই এখানে আমরা iOS এর মত দেখতে মিউজিক প্লেয়ার অ্যাপের বিকল্প সম্পর্কে জানব। iMusic - Music Player i-OS15 অ্যাপ দেখতে অনেকটা অ্যাপলের ডিফল্ট মিউজিক অ্যাপ অ্যাপল মিউজিকের মতো। অ্যাপটি MP3, AAC, FLAC, 3GP, OGG এবং MIDI অডিও ফাইল শুনতে পারে।


অ্যাপের ডিজাইন হুবহু অ্যাপল মিউজিক অ্যাপের মতো। অ্যাপটিতে স্লিপ টাইমারের মতো গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে। অ্যাপটি অফলাইনে যেকোনো গান অনুসন্ধান বা গান ডাউনলোড করার সুবিধাও প্রদান করে। মনে রাখবেন যে iMusic অ্যাপে বিজ্ঞাপন রয়েছে, যা মাঝে মাঝে ফুল স্ক্রিনে প্রদর্শিত হয়। অনেক সময় গানের অ্যালবামে দেখা যায় শিল্পের জায়গায়। আপনার যদি এগুলি নিয়ে কোনও সমস্যা না হয় তবে iOS এর মতো দেখতে এই মিউজিক প্লেয়ার অ্যাপটি ডাউনলোড করুন এবং এটি গান শোনার জন্য ব্যবহার করুন।


নোটস

ফোন নোট অ্যাপটি আমাদের সবার জন্য খুবই গুরুত্বপূর্ণ। iNotes iOS 15 - Phone 13 Notes অ্যাপ ব্যবহার করে, আপনি iPhone এর Notes অ্যাপের ডিজাইনে নোট নেওয়ার সুবিধা পাবেন। আইওএসের নোট থেকে iNotes অ্যাপের ডিজাইন সম্পূর্ণভাবে মুছে ফেলা হয়েছে। অ্যাপটি ব্যবহার করে অন্য দশটি অ্যাপের মতো নোট নেওয়ার পাশাপাশি টু-ডু অ্যাড করার সুবিধা রয়েছে।


ক্যালেন্ডার

ফোনে ক্যালেন্ডার একটি দরকারী অ্যাপ, এবং আপনি যদি নিয়মিত ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করেন, তাহলে iCalendar - Calendar iOS 15 দুর্দান্ত ভিজ্যুয়ালের পাশাপাশি iOS ভিজ্যুয়াল অফার করে। আপনি অ্যাপটি ডাউনলোড করতে এবং তারিখ চেক করার পাশাপাশি ইভেন্ট যোগ করতে পারেন।


এইভাবে আপনি উল্লেখিত অ্যাপগুলি ব্যবহার করে সহজেই আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে একটি আইফোনে পরিণত করতে পারেন।

No comments:

Post a Comment

© 2022 TRICK VAULT - Template Created by Trick Vault - Designed by Mate Lists