কেউ আপনার পাঠানো ই-মেইল পড়েছে কিনা কীভাবে জানবেন?

কেউ আপনার পাঠানো ই-মেইল পড়েছে কিনা কীভাবে জানবেন?


জরুরি ই-মেইল পাঠিয়েছেন কিন্তু উত্তর পাচ্ছেন না! কখনো কি ভেবেছেন আপনার পাঠানো ই-মেইল প্রাপক পড়েছেন কি না তা জানা সম্ভব? মেইল ট্র্যাকার নামের ছোট একটি এক্সটেনশন আপনার জিমেইলের সঙ্গে যোগ (অ্যাড) করে নিলে প্রাপক মেইল পড়ার সঙ্গে সঙ্গে সেন্ড মেইলের পাশে দুটি সবুজ টিক চিহ্ন দেখা যাবে। তখন আপনি বুঝতে পারবেন কখন এবং কয়বার আপনার ই-মেইল পড়া হয়েছে।

জিমেইল অ্যাকাউন্টে Sign In করে https://mailtrack.io ওয়েবসাইটে যান। তারপর Sign In–এ ক্লিক করুন। পরের পাতায় আপনার জিমেইলের অ্যাকাউন্টের সঙ্গে মেইল ট্র্যাকার যোগ করতে চান কি না, সেটির অনুমতি (পারমিশন) চাইবে। অনুমতি দিতে Accept-এ ক্লিক করুন। আপনার জিমেইল একাউন্টের সাথে মেইল ট্র্যাকারের যোগ হয়ে যাবে। এবার এটাকে সক্রিয় করার জন্য লগ-ইন করা জিমেইলে ঢুকুন। মেইল ট্র্যাকারের আইকন দেখা গেলে সেটিতে ক্লিক করুন।

এবার Activate mail track-এ ক্লিক করলে পরের পাতায় We’re almost done….start using MailTrack এর নিচে SIGN IN WITH GOOGLE বোতামে আবার ক্লিক করুন। সবকিছু ঠিকঠাক মতো করলে আপনার জিমেইল অনুসন্ধানের জন্য ট্র্যাকারে যোগ হবে। এখন Compose মেইল থেকে কাউকে ই-মেইল পাঠান। সে ব্যক্তি মেইল পড়লে পাঠানো মেইলের পাশে দুটি সবুজ টিকের মাধ্যমে জানিয়ে দেবে আপনার মেইল কখন পড়া হয়েছে। অথবা https://mailtrack.io সাইটে গেলে Tracked e-mails-এর নিচে All e-mail, read e-mails, unread E-mails দেখাবে। এ ছাড়া এখানে Settings-এ গিয়ে অপশনগুলো পছন্দমতো সাজিয়ে নিতে পারবেন। 

আর পোস্টটি ভালো লাগলে শেয়ার করবেন ।

ধন্যবাদ

## আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন।
## ফ্রি সোশ্যাল মিডিয়া মার্কেটিং করতে চাইলে ফেসবুকের এই গ্রুপে জয়েন করতে পারেন।

 


Post a Comment

0 Comments