Twitter হবে TikTok ও WeChat-এর সমকক্ষ - ইলন মাস্ক

এপ্রিল মাসে টুইটারকে ৪.৪ বিলিয়ন (প্রায় ৩৩.৬২ বিলিয়ন টাকা) কেনার চুক্তি স্বাক্ষর করার পর ইলন মাস্ক এই বৃহস্পতিবার কোম্পানির কর্মীদের সাথে প্রথমবারের মতো একটি ভার্চুয়াল বৈঠক করেন। তিনি ১০ মিনিট দেরিতে বৈঠকে যোগ দেন এবং কোম্পানির কর্মচারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এছাড়াও, কোটিপতি আগামী দিনে মাইক্রোব্লগিং সাইটের সার্বিক উন্নতির স্বার্থে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করেন। এমতাবস্থায় মাস্ক বলেন, প্রতিষ্ঠানকে আর্থিকভাবে আরও শক্তিশালী করতে হবে। একই সময়ে, তিনি খরচ কমানোর উল্লেখ করে সভায় ছাঁটাইয়ের ইঙ্গিত দেন।


মাস্ক টুইটারকে TikTok এবং WeChat এর সমতুল্য করতে চায়। এলন মাস্ক আগামী দিনে টুইটার ব্যবহারকারীর সংখ্যা এক বিলিয়ন বাড়ানোর জন্য কঠোর পরিশ্রম করার জন্য কর্মীদের আহ্বান জানিয়েছেন। তার মতে, টুইটারকে অনেকটা TikTok এবং WeChat এর মতো হতে হবে, তাহলে এই লক্ষ্য অর্জন করা যাবে। এবং তাই মাইক্রোব্লগিং সাইটে আরও ব্যবহারকারীদের আকৃষ্ট করার জন্য, তিনি প্রশ্নে প্ল্যাটফর্মে নতুন বৈশিষ্ট্য যুক্ত করার বিষয়টিও উত্থাপন করেছেন।


মাস্ক ওয়েচ্যাট অ্যাপেরও প্রশংসা করেছেন এবং বলেছেন যে এই মুহূর্তে বিশ্বে দুর্দান্ত অ্যাপ বলে কিছু নেই। তাই তিনি ভবিষ্যতে টুইটার এর সাথে সমান হতে চান। তিনি টিক-ট্যাক অ্যালগরিদমেরও প্রশংসা করেছেন এবং কর্মীদের টুইটারকে টিক-ট্যাকের মতো আকর্ষণীয় করার জন্য যথাসাধ্য চেষ্টা করতে বলেছেন। কস্তুরী আরও বলেন, তিনি বাড়ি থেকে শ্রমিকদের কাজ করার সম্পূর্ণ বিরোধী নন; বলাই বাহুল্য, ভালোভাবে কাজ করার জন্য তিনি তার কর্মীদের যতটা সম্ভব স্বাধীনতা দিতে প্রস্তুত। এছাড়াও, আমি শুরুতেই বলেছি, এলন মাস্ক টুইটারকে আর্থিকভাবে আরও শক্তিশালী করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন। এই ক্ষেত্রে, তিনি কর্মীদের প্ল্যাটফর্মের চাঁদা মনোযোগ দিতে নির্দেশনা.


জাল অ্যাকাউন্ট সহ্য করবেন না। মাস্ক একটি জাল টুইটার অ্যাকাউন্ট থাকার বিষয়ে সপ্তাহব্যাপী বিতর্কের কথাও উল্লেখ করেছেন। যাইহোক, টুইটার কেনার জন্য প্রচুর অর্থ ব্যয় করা সত্ত্বেও, মাস্ক এখনও এটি পুরোপুরি অর্জন করতে পারেনি। 18 মে, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ঘোষণা করেছেন যে তিনি জনপ্রিয় প্ল্যাটফর্মে জাল/স্প্যাম অ্যাকাউন্টের সংখ্যা যাচাই না করা এবং সঠিক নথি না পাওয়া পর্যন্ত তিনি তার টুইটার চুক্তি স্থগিত করছেন। তিনি আরও বলেছিলেন যে মাইক্রোব্লগিং সাইটের 5 শতাংশেরও কম ভুয়া অ্যাকাউন্ট রয়েছে এমন প্রমাণ না পাওয়া পর্যন্ত তিনি টুইটারের অধিগ্রহণ গ্রহণ করবেন না। তাই এই প্ল্যাটফর্মে যাতে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা না বাড়ে সেদিকে তিনি কড়া নজর রাখার অনুরোধ জানিয়েছেন।


এই শেষ নয়! বৈঠক শেষে, তিনি কর্মীদের সাথে মহাকাশ, পৃথিবীর বয়স এবং অন্যান্য গ্রহ সম্পর্কিত বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি আরও বলেন, তিনি এখনও পৃথিবীতে এলিয়েনদের অস্তিত্বের প্রমাণ পাননি। সর্বোপরি, এই বৈঠকটি টুইটার এবং ইলন মাস্কের সমস্ত কর্মীদের মধ্যে একটি আন্তঃসংযুক্ত সম্পর্ক তৈরি করেছে বলে মনে হচ্ছে। দেখা যাক কোথায় মালিক ও কর্মচারীরা হাত মিলিয়ে টুইটারকে ভবিষ্যতে নিয়ে যাবে।

No comments:

Post a Comment

© 2022 TRICK VAULT - Template Created by Trick Vault - Designed by Mate Lists